আগামীকাল জনসভা করতে আসছেন প্রধানমন্ত্রী : নিরাপত্তার চাদরে জঙ্গলমহল

20th March 2021 9:32 pm বাঁকুড়া
আগামীকাল জনসভা করতে আসছেন প্রধানমন্ত্রী : নিরাপত্তার চাদরে জঙ্গলমহল


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  রাজ্য সফরে এসে বাঁকুড়া জেলায় ফের জনসভা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। আগামীকাল তার সব রয়েছে বাঁকুড়া শহর সংলগ্ন তিলাবেদিয়া ময়দানে। প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে কড়া নিরাপত্তার বলয়ে ঢেকে ফেলা হয়েছে বাঁকুড়া শহর সহ ৬০ নম্বর জাতীয় সড়কের পাশে অবস্থিত এই ময়দান এবং বাঁকুড়া বিশ্ববিদ্যালয় চত্ত্বরকে। নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে কেন্দ্রের একাধিক হেলিকপ্টার আজ সারাদিন ঘোরাঘুরি করেছে বাঁকুড়ার আকাশে। সূত্রের খবর, নিরাপত্তা ব্যবস্থা প্রবল আঁটোসাঁটো করা হয়েছে, যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে। এছাড়াও এই ময়দানের সভামঞ্চের পাশেই করা হয়েছে হেলিপ্যাড। সেখানেই হেলিকপ্টার থেকে নামবেন প্রধানমন্ত্রী, এমনটাই জানা গেছে বিজেপি সূত্রে। আর নিরাপত্তা থেকে, আগত সমর্থকদের জন্য সুব্যবস্থার প্রস্তুতি প্রায় শেষের মুখে।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।